Monday, April 28, 2014

CARRY ON System পুনর্বহালের দাবিতে মেডিকেল শিক্ষার্থীদের মানববন্ধন

CARRY ON System পুনর্বহালের দাবিতে মেডিকেল শিক্ষার্থীদের মানববন্ধন: 

.
প্রথম বর্ষ M.B.BS শিক্ষার্থীরা মেডিকেল প্রফেশনাল পরীক্ষায় carry on system পুনর্বহালের দাবিতে আজ 28-04-2014 ইং তারিখে কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধনের মাধ্যমে আন্দোলন শুরু করেছে।সকাল 11 টা থেকেই ঢাকার বিভিন্ন মেডিকেলের শিক্ষার্থীরা কেন্দ্রীয় শহীদ মিনারে জমায়েত হতে থাকে।তাদের সোচ্চার আন্দোলনে মুখরিত হতে থাকে শহীদ মিনার চত্বর।সকলেরমুখে একটাই কথা- "carry on system" চাই।   
.



Carry on system একজন মেডিকেল শিক্ষার্থীর জীবনে কত প্রয়োজন তা তারাই বুঝতে পারে।মেডিকেলের প্রফেশনাল পরীক্ষায় কোন কারণে অকৃতকার্য হলে ( যা মেডিকেলে একদম স্বাভাবিক ব্যাপার) তাকে আবার একটি পরীক্ষার মাধ্যমে প্রফেশনাল পরীক্ষা পাশ করবার সুযোগ দিয়ে তার ব্যাচের সাথে তাল মিলিয়ে চলবার সুযোগ বহাল থাকে।এটাই carry on system. কিন্তু বর্তমানে এই সিস্টেম বাতিলের প্রস্তাবনা দেয়ার পর থেকেই আন্দোলন শুরু হয়েছে।মেডিকেললাইফে পাশ ফেল পুরোটাই সমান হারে চলে।আর এখানে সবই ভাগ্যের খেলা বলতে গেলে।carry on system বাতিল হলে একজন শিক্ষার্থীর পুরো একটি academic year loss হবে,সাথে জুনিরদের সাথে পরবর্তী প্রফে appear করাটা আসলেই একজন মেডিকেল শিক্ষার্থীর ভবিষ্যত নষ্ট করার জন্য যথেষ্ট!

এর আগে সিলেট,রাজশাহী,পাবনাসহ অনেক মেডিকেলই আন্দোলন করেছে। ঢাকা ,সলিমুল্লাহ,সোহরাওয়ার্দীসহ অন্যান্য মেডিকেল কলেজও আন্দোলন করছে।দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।এই আন্দোলনে দেশের সকল সরকারী-বেসরকারী মেডিকেল কলেজের শিক্ষার্থীদের এগিয়ে আসার এবং আন্দোলন চালিয়ে যাবার জন্য আহবান করা হচ্ছে।
Carry on এর দাবিতে আন্দোলন সম্পর্কে বিস্তারিত ও আপডেট জানতে নিচের গ্রুপে জয়েন করুন :
"দাবি একটাই, Carry on system ফেরত চাই!!"


-- মেডিকেল লাইফ  গ্রুপে  জয়েন করতে নীচের লিংকে যান -

http://www.facebook.com/groups/medicallife24

Share:

0 comments:

Post a Comment

Definition List

Unordered List

Support

সকল