Sunday, February 2, 2014

বারমুডা ট্রায়াঙ্গল : মানুষের ভাবনা

বারমুডা ট্রায়াঙ্গল : মানুষের ভাবনা
কি এই বারমুডা ট্রায়াঙ্গল?
কি ঘটে এখানে?

কেন ঘটে ?
মূলত গত শতাব্দীর ষাটের দশকে বারমুডা ট্রায়াঙ্গল বৈজ্ঞানিক মহলে আলচনায় আসলেও বারমুডা ট্রায়াঙ্গলনিয় ে কিন্তু মানুষের আগ্রহ প্রাচীন কাল থেকেই ছিল!শত শত কতো জাহাজযে বারমুডা ট্রায়াঙ্গলে হারিয়ে গেছে তার ইয়ত্তা নেই।তাছাড়া আগের জাহাজগুলো ছিল কাঠের তৈরি,তাই তৎকালীন সময়ে জাহাজডুবির ঘটনাও ঘটত বেশি। অনেক নাবিক বারমুডা ট্রায়াঙ্গল পারি দেওয়াটামারাত্ম ক ঝুঁকির মনে করতেন।বিখ্যাত জলদস্যু লুইডেকেইন বারমুডা ট্রায়াঙ্গল সম্পর্কে জানতেন , তিনিতার নিজের ডাইরিতে উল্লেখ করেছেন , পারত পক্ষে তিনি ওই অঞ্চলে যেতেন না জাহাজ লুট করবার জন্য।



অনেকে বিশ্বাস করতে চাইবেন না কারণ এর সঠিক কোন প্রমাণনেই কিন্তু শোনা যায় , মিশরীয় একপ্রত্নতাত্ত্বিক নাকি ১৯১২সালে জানিয়েছিলেন , ফারাও সম্রাট চতুর্থ এর অনেক অভিযান হায়রোগ্লিফিক্স ভাষায় প্রাচীন মিসরের পিরামিডের কোঁথাও লুকায়িতএকটি সোনার চ্যাপ্টা ট্যাবলেটের মধ্যে লিপিবদ্ধ, যেটা তিনি উদ্ধার করেছেন।তিনি আরও জানান এতেনাকি ত্রিভুজাকার সামুদ্রিক অঞ্চল অর্থাৎ বারমুডা ট্রায়াঙ্গল সম্পর্কে কিছুলেখা আছে, তিনি এটা সবার কাছে প্রকাশ করতে চেয়েছিলেন কিন্তু তা আর হয়নি! কারণ সেই বছরই তিনি টাইটানিক জাহাজ ডুবিতে মারা যান।
প্রাচীন কালের মানুষরা ভাবত বারমুডা ট্রায়াঙ্গলেনিশ ্চয় কোন বিশাল আকৃতির অক্টোপাস কিংবা স্কুইড থাকে যা সমুদ্রগামী জাহাজকে টেনে পানির তলায় নিয়ে যায়।গল্পকাররা ছিলেন আরও একধাপ এগিয়ে , অনেকেই জানিয়েছেন বারমুডাট্রায়াঙ ্গলে হয়ত অন্য আরেক পৃথিবীতে যাবার আরেকটি রাস্তা আছে যে রাস্তায় একবার কেও গেলে আরফিরে আসতে পারে না। অনেকে একে অভিশপ্ত অঞ্চল হিসেবেও অবহিত করেন।
বিংশ শতাব্দীতে বারমুডা ট্রায়াঙ্গল নিয়ে মানুষেরনতুন ধারনার প্রকাশ পায়। বিংশ শতাব্দীর প্রথম দশকের পর বারমুডা ট্রায়াঙ্গল নিয়ে অনেক কল্প কাহিনি প্রকাশিত হতে থাকে।অনেকে ধারনা করেন , রহস্যময় এই জাহাজ ও প্লেন অন্তর্ধানের পিছনে রহস্যময় মহাকাশযান UFO এর হাত থাকতে পারে। UFOহল এমন একটি ফ্লাইং অবজেক্টযার বিষয়ে বিজ্ঞানীদের ধারণা ভিন গ্রহের মানুষরা এতে করে পৃথিবী ভ্রমণে আসে!উল্লেখ্য, বারমুডা ট্রায়াঙ্গলে মেরি সিলেস্টও ডি ভি এস সাইক্লোপস জাহাজঅন্তর্ধানে র পর জাহাজ তল্লাসির সময় অনেকে সমুদ্রের পূর্ব আকাশে গোলাকার চাকতির মতো কি জানিদেখতে পেয়েছিলেন , যার ব্যাখ্যা দেওয়া যায় না ।ফ্লাইট ১৯ এর ঘটনার পর অনেকে ইন্টার ডাইমেনশোনাল ডোরের কথা বলেন, এটি এমন একটি পথযাতে যেকোনো বস্তু টেলিপোর্ট হয়ে যায়।
বারমুডা ট্রায়াঙ্গলে কি সত্যিই ইন্টার ডাইমেনশোনালডোর আছে?
সন্দেহটা উস্কানি পায় যখন ফিলাদেলফিয়া এক্সপেরিমেন্ট সম্পর্কে জানা যায়। এতে তিন জন মানুষকে অতি অল্প সময়ের জন্য টেলিপোর্ট করা হয়েছিল। বিজ্ঞানী আইনস্টাইন টেলিপোর্টসম্পর্কে গবেষণা করতে চেয়েছিলেন। কিন্তু এই গবেষণা আজও অসম্পূর্ণ।
Share:

0 comments:

Post a Comment

Definition List

Unordered List

Support

সকল